ইতিহাসনামায় আপনাকে স্বাগতম

নিরতী বালা - লিখেছেন - নূর হোসেন


নিরতী বালা, বুঝলা মাইয়া কয়েকটাদিন ধইরা মনের মইধ্যে খালি খালি লাগে। কি একটা যেন নাই নাই লাগে। না না, ডরাইয়ো না কেউ মইরা যায় নাই। তেমন কিছুই হয় নাই। তুমি নাই তো, তাই আরকি বুকটার মইধ্যে কেমন কেমন জানি লাগে, মোচড়াইয়া উডে রে মাইয়া।

কি করমু কও? তুমিই আমারে কইসিলা হারাডা জীবন একলগে থাকবা। কইসিলা আমার বুকের মইধ্যে মাথাডা রাইখা তুমি কাটায়া দিবা পুরা রাইত! হেইডির এহন কি হইলো নিরতী?

আমার তো সময় কাডে না রে মাইয়া।তুমি কইসিলা আমার ঠান্ডা ঠোঁট ছাইড়া অন্য কারো ঠোঁটে তুমি তোমার ঠোঁট রাখবার পারবা না।কিন্তু এহন তো ঠিকই পারতাসো। আমি যে অন্য কারো দিকে তাকাইবার পর্যন্ত পারি না হেই খবর তোমার আছে? আমি যে তোমারে ছাড়া আর কাউরে কইবার পারি না,"ঠোঁটে নেশা লাগান লাগবোরে মাইয়া।" হেইডা জানো তুমি নিরতী?

তুমি না কইসিলা অন্য কারো বুকের মইধ্যে মাথা রাইখা শান্তি পাওন যায় না, যতটা আমার বুকে মাথা রাইখা পাওন যায়। এহন হেইসবের কি হইলো? তুমি দেহি ঠিকই শান্তিতে আছো, পদ্মার পাড়ে ঘুইরা বেড়াও নতুন রঙের মানুষ লইয়া।

ক্যান রে মাইয়া? আমি কি পুরান হইয়া গেসিলাম? ভালোবাসাও পুরান হইয়া যায় মাইয়া?
আমার তো জানা ছিলো না রে। আমি তো এত কিছু বুঝিও না। চাষাভুষা মানুষ আমি, তুমি কইসো লগে থাকবা আমি হেইডা বিশ্বাস ও কইরা লইসি। তুমি কইসো আমার হাত ছাড়বা না, আমি হেইডাও বিশ্বাস করসি।

নিরতী, তুমি আমার বিশ্বাসের দাম দিলা না?
না দিলা,হেইডা যাকগা,অন্তত আমারে লম্পট কইয়া সমাজ থেইকা লাত্থিডা না মারাইতে পারতা?অন্তত আমার পেটটা চালাইতে দিতা?

কি ক্ষতি করসি তোমার? কও দেহি?লম্পট নাম দিসো তাও মাইনা লইলাম। কিন্তু আমার দেয়া জামাডা আমার সামনেই আগুনে না পুড়াইলেও পারতা।
তুমি তো বুঝো নাই, জামাডা তো পুড়ে নাই, আমার ভিতরডা পুইড়া গেসে মাইয়া।

যাক গা, তুমি ভালা থাকো। আমি না হয় লম্পট থাকি। ক্ষতি কি?

না হয় ভাইবা নিলাম, তুমি আমারে ভালোবাইসা লম্পট নাম দিসো।

ভাইবা নিতে তো দোষ নাই। তাই না?
এইডার লেইগা আবার অন্য নাম দিবা না তো মাইয়া?

নিরতী বালা?    



+লেখক: নূর হোসেন
গবর্নমেন্ট সায়েন্স হাই স্কুলে পড়ছি।আপাতত নিজেকে খুঁজে বেড়াচ্ছি।

ফেসবুক আইডি লিংকঃআইডি লিংক